Meme কয়েন হাইপ কি শেষ হতে চলেছে?

নতুন রেকর্ড গড়ার পর meme কয়েনের দাম কমছে। এটা কি meme কয়েনের শেষ নাকি এটা একটা ছোট ধাক্কা?


মাত্র এক বা দুই সপ্তাহ আগে, মেম কয়েনগুলি সবচেয়ে বেশি লাভে ছিল, বাকি অ্যাল্টকয়েনগুলিকে পিছনে ফেলে। “Meme সিজন” শব্দটি সম্প্রদায়ের দ্বারা গৃহীত হয়েছিল মেমে কয়েনের ব্যাপক মূল্য লাফানোর উদযাপনের জন্য। কিন্তু এটি এখন শেষ বলে মনে হচ্ছে, কারণ এই কয়েনের বেশিরভাগই 30% কমে গেছে এবং এই মুহূর্তে সবচেয়ে বেশি ভুগছে।

যাইহোক, বাকি ক্রিপ্টোকারেন্সিগুলিও নিম্নমুখী, উচ্চ বাজারে বিক্রির চাপ নির্দেশ করে। বিটকয়েন নিজেই একটি নিম্নমুখী প্রবণতা দেখছে কারণ এটি উপরে যাওয়ার পরিবর্তে $64,428.90 এ নেমে গেছে। ইথেরিয়াম $3335.6-এ নেমে এসেছে এবং আরও কম যেতে পারে, যা ইথেরিয়াম ডেনকুন আপগ্রেডের কারণে উদ্বেগজনক। এই জনপ্রিয় ক্রিপ্টোকারেন্সিগুলি হল মেম কয়েনের দাম সম্প্রতি কমে যাওয়ার একটি কারণ কিন্তু এর পিছনে আরও অনেক কিছু রয়েছে।

মেমে কয়েন হাইপ কি মারা যাচ্ছে?
ডেটা পরীক্ষা করে, মেম কয়েন গ্রাফগুলি লাল রঙে রয়েছে, যা গত কয়েক দিনে দামের পতনকে নির্দেশ করে৷ এক সপ্তাহের মধ্যে 22.96% হ্রাস পাওয়ার পর এক নম্বর মেম কয়েন, Dogecoin এর দাম $0.1324 এ রয়েছে। শিবা ইনু 22.18% কমার পরে $0.00002526-এ আছে, যেখানে ফ্লোকি ইনু 33% কমার পরে $0.0001727-এ রয়েছে। এটি শুধুমাত্র পুরানো মেম কয়েনগুলির ক্ষেত্রে নয়, যেহেতু নতুনগুলিও লড়াই করছে৷

পেপে কয়েনের দাম 25% কমার পরে $0.000006187 এ, এবং ডগউইফ্যাট গতকাল থেকে 22.49% কমার পরে $2.28 এ রয়েছে। সবশেষে, এক সপ্তাহে 30.43% হ্রাস পাওয়ার পর BONK $0.00002099 এ রয়েছে। এটি এমন অবস্থা যখন এই পেপে, বঙ্ক এবং ডগউইফ্যাট সম্প্রতি তাদের সর্বকালের উচ্চ মান অতিক্রম করেছে।

কিন্তু এটা পৃথিবীর শেষ নয়। এই সমস্ত মেম কয়েন এখনও এক বা দুই মাস আগে মূল্যের চিহ্নের উপরে রয়েছে। সামগ্রিক মেম কয়েন ট্রেডিং ভলিউম একটি প্রত্যাবর্তন করছে। এটি বর্তমানে $12,091,292,078 এ রয়েছে এবং নতুন বুলিশ পুশের সাথে আরও বাড়তে পারে। মেম কয়েনগুলি তাদের উচ্চ অস্থিরতার জন্য পরিচিত, এবং তাদের বেঁচে থাকা প্রবণতার উপর নির্ভর করে। বাজারের সামান্য ওঠানামা কোন কিছুর উপরে দামের পরিবর্তন ঘটাতে পারে।

মেমে কয়েনের দামে এই হ্রাসের কারণ কী?

ক্রিপ্টো মার্কেটে সামগ্রিকভাবে নিম্নমুখী প্রবণতা রয়েছে, যা আজকের ফেড মিটিং দ্বারা প্রভাবিত হয়েছে। 20 মার্চ দুপুর 2টা ইস্টার্ন এ একটি নীতি বিবৃতি দিয়ে শেষ করতে ফেড মিটিং দুই দিন ধরে চলবে। এটি ফেডারেল রিজার্ভ ব্যাঙ্ক অফ ইউনাইটেড স্টেটস ওপেন মার্কেট কমিটির (FOMC) সভা, যেখানে কর্মকর্তারা দেশের জন্য আর্থিক নীতির সিদ্ধান্ত নিয়ে আলোচনা করতে একত্রিত হন। এই ফেড মিটিংগুলি বছরে আটবার হয় এবং যখন সুদের হারের বিষয়ে পদক্ষেপ নেওয়ার বা নীতিগুলি আপডেট করার সময় হয় তখন আসে। এটি ইতিমধ্যেই বিশ্বাস করা হচ্ছে যে সুদের হারে কোনও পরিবর্তন হবে না, তবে রিপোর্টগুলি আসার আগে উত্তেজনা সত্যিকারের উচ্চ। এটি বাজারে বিক্রির চাপ বৃদ্ধির কারণ। এখানে উল্লেখ করার মতো আরও একটি বিষয় হল ভারতীয় স্টক মার্কেটও পতনের সম্মুখীন হয়েছে, যা ক্রিপ্টো মার্কেটকে প্রভাবিত করে।

উপসংহার
কয়েক সপ্তাহ ধরে বাজারে আধিপত্য বিস্তারের পর মেম কয়েনের দামের ঊর্ধ্বগতি থেমে গেছে। Pepe Coin, BONK, এবং dogwifhat এর মতো meme কয়েন সহ অনেক altcoins এই ক্র্যাশের আগে ATH মান সেট করেছিল। সম্প্রদায় এবং মার্কিন বাজারের এই বিক্রির চাপের মুখোমুখি হওয়ার পরে তারা কীভাবে ফিরে আসবে তা দেখতে হবে।